September 16, 2024, 8:14 pm

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
বগুড়ায় হক্বের দাওয়াত সিদ্দীক্বিয়া দরবার ও সুন্নতী জামে মসজিদের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত। নওগাঁয় র‍্যাবের অভিযানে বিপুল পরিমাণ অবৈধ বিস্ফোরক আটক। স্ত্রীর দাবী নিয়ে শিবগঞ্জের নলডুবি প্রবাস ফেরৎ যুবকের বাড়ীতে মহিলার অবস্থান। কাহালুতে বিএনপি’র উদ্যোগে প্রতিষ্ঠান প্রধান ব্যবসায়ী ও হিন্দু সম্প্রদায়ে নেতৃবৃন্দর মতবিনিময়। শেখ হাসিনাকে দেশে এনে বিচারের মূখোমূখী করতে হবে মাওঃ আব্দুল হক আজাদ। ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রধান সহকারীর বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ। পোশাক কারখানায় অস্থিতিশীলতা সৃষ্টির উসকানিদাতা ছাত্রলীগ নেতা গ্রেফতার। ঘোড়াঘাটে আদিবাসী শিক্ষার্থীদের মাঝে নগদ অর্থ ও বাইসাইকেল বিতরণ। কন্যা সন্তানের মা হলেন দীপিকা পাডুকোন। বগুড়ার কাহালু উপজেলা প্রধান শিক্ষক ও ব্যবসায়ীকসহ হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বার্সেলোনা ও ব্রাজিলের সাবেক ফুটবলার দানি আলভেসকে ধর্ষণের দায়ে কারাদণ্ড।

নিউজ ডেস্ক: স্পেনের একটি আদালত বার্সেলোনা ও ব্রাজিলের সাবেক ফুটবলার দানি আলভেসকে বার্সেলোনার নাইটক্লাবে এক নারীকে ধর্ষণের দায়ে দোষী সাব্যস্ত করেছে। তাকে সাড়ে চার বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

দানি আলভেস কে (৪০) ইতিহাসের অন্যতম পরিচ্ছন্ন ফুটবলার হিসেবে গণ্য করা হয়। এর আগে ৩১ ডিসেম্বর ২০২২ সালে অভিযোগের প্রথম দিকে মহিলাকে যৌন নির্যাতনের কথা অস্বীকার করেছিলেন। এই অভিযোগের বিরুদ্ধে তার আইনজীবী বেকুসুর খালাস চেয়েছিলেন কিন্তু আদালত তাকে দোষী সাব্যস্ত করে এ রায় দেন। যদিও তিনি এ রায়ের বিরুদ্ধে আপিল করতে পারবেন।

উল্লেখ্য যে আলভেসের বিরুদ্ধে বার্সেলোনার এক নাইট ক্লাবের ভিওআইপি লাউঞ্জের টয়লেটে ঐ মহিলাকে প্রলুব্ধ করে ধর্ষণ করা হয় বলে অভিযোগ করা হয়।

এক বিবৃতিতে, আদালত বলেছে যে ভিকটিমটির সাক্ষ্য ছাড়া অন্য প্রমাণ রয়েছে যা প্রমাণ করে যে তাকে ধর্ষণ করা হয়েছে। এ সময় আদালত আলভেসকে ভিকটিমকে দেওয়ার জন্য ১,২৮,৫০০ ইউরো জরিমানা করেন।

২০২৩ সালের জানুয়ারি থেকে আলভেসের বির্চার কার্য শুরু হয় এবং এর মধ্যে বেশ কয়েকবার আলভেস তার সাক্ষ্য পরিবর্তন করেন। প্রথমে তিনি ভিকটিম কে চেনেনা বলে জানিয়েছিলেন পরে দাবি করেন যে তিনি তার সাথে টয়লেটে দেখা করেছিলেন কিন্তু তাদের মধ্যে কিছুই ঘটেনি।

পরে তিনি অবশ্য স্বীকার করেন যে, তাদের মধ্যে উভয়ের সম্মতিতে শারীরিক সম্পর্ক স্থাপন হয়েছে।

ধর্ষণের শিকার ঐ নারী নয় বছরের কারাদণ্ড চেয়েছিলেন কিন্তু আদালত আলভেস কে সাড়ে চার বছরে কারাদন্ড দেন। স্পেনের আদালতে ধর্ষণের অভিযোগ প্রমাণিত হলে চার থেকে ১৫ বছরের কারাদণ্ডের বিধান রয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com